না ফেরার দেশে
- আসমা অধরা ০৩-০৫-২০২৪

চমকে দিতে পারি বিদ্যুৎ_
এক ছোট স্পর্শে একশ'টা
নীল পদ্ম ভালবাসার,
অন্ধ চোখেও অনর্গল স্বপ্নের বন্যা,
বেহিসেবী প্রেমের একশ' আট বিঘা জমি জুড়ে ব্যাপ্ত হৃদয় পুরোটাই লিখেও দিতে পারি ।
ছেলে, শোনো; আমি
নাগিন স্বপ্নকন্যা !
নীলাভ মনি ছড়াই আঙ্গুলের ইশারায়,
বৃষ্টিফোঁটার মত করে স্বপ্ন ঝরাতে পারি নির্দ্বিধায়,
আমার এ রাজ্যে পদধুলি দিওনা,
এ রাজ্য আমার, আমার একার ;
এখানে প্রবেশ যায়েজ,
আর প্রস্থান গুনাহ !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।